Messenger-এ Active status বন্ধ রাখলে যেভাবে বুঝবেন online এ আছে

Messenger-এ Active status বন্ধ রাখলে যেভাবে বুঝবেন online এ আছে

Messenger-এ যখন আমরা অনলাইনে থাকি তখন আমাদের ফ্রেন্ডলিস্টে থাকা সবাই দেখতে/বুঝতে পারে আমরা অনলাইনে আছি এবং Active আছি। সাধারনত  Active Status বন্ধ করার কোন প্রয়োজন পরে না। তারপরও কেউ যদি চায় গভীর রাতে অথবা অন্যদের কাছে নিজেকে Offline দেখাবে সে ক্ষেত্রে Active status বন্ধ করে দিলে তার নামের পাশে অন্য কেউ সবুজ বাতি দেখবে না। তারমানে সবাই বুঝবে তিনি অফলাইনে আছে।



কিন্তু কেউ Active Status বন্ধ করে দিলে আপনি কিভাবে বুঝবেন সে কারো সাথে চ্যাট করছে বা অনলাইনে আছে। 

খুবই সহযেই আপনি বুঝতে পারবেন আপনার ফ্রেন্ডলিস্টে থাকা প্রিয় মানুষটি আপনাকে ফাকি দেয়ার জন্য Active Status বন্ধ করে রেখেছে কি না। প্রিয় মানুষ এই কারনেই বললাম কারন সবাই নিজেদের প্রিয় মানুষের বেলায় এই ধরনের ট্রিক্স জানতে চায়।

যাই হোক, মূল কথা শুরু করি,

পদ্ধতি-১ঃ প্রথমে আপনার Messenger-এ  Sign in করুন। এবার যাকে দেখতে চান online এ থেকেও সে  Active Status বন্ধ করে রেখেছে কিনা তার চ্যাট বের করুন। এবার একটা স্বাভাবিক hi/hello মেসেজ দিন। ৩০-৪০ সেকেন্ডে যদি মেসেজ seen না করে, বিচলিত হবেন না। ভুলেও কল দিবেন না।


পদ্ধতি-১ যদি কাজে না আসে তাহলে

পদ্ধতি-২ঃ তার কোন বন্ধু/বান্ধবীকে মেসেজ দিন। দিয়ে জিজ্ঞেস সাধারনভাবে জিজ্ঞেস করুন তার সাথে সে চ্যাট বা কথা বলছে বা বলেছে কিনা এবং কখন বলেছে। বিশ্বাস যোগ্যতার সাথে কথা বের করার চেষ্টা করুন।

পদ্ধতি-৩ এবং সবচেয়ে কার্যকরীঃ আপনার মোবাইলে uc browser বা opera mini install করুন। আপনার Facebook log in করুন। এবার সেই প্রিয় মানুষটির চ্যাট বক্সে ঢুকুন যদি সে অনলাইনে না থাকে তাহলে কত মিনিট আগে active ছিলো সেটা তার নামের নিচেই দেখাবে। কিন্তু Active status বন্ধ করে রাখে তবে ২-৩ মিনিট পর পর ঢুকবেন। প্রতি বারেই দেখাবে active 1 minute ago ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ