বন্ধ করুন মোবাইলে আসা বিজ্ঞাপন

বন্ধ করুন মোবাইলে আসা বিজ্ঞাপন

How to block ada on android phone

মোবাইল বিভিন্ন অ্যাপ বা ওয়েবসাইট ভিসিট করার সময় যে বিজ্ঞাপন আসে সেগুলু আমাদের খুব বিরক্ত করে। মোবাইল ফোন আমাদের জীবনকে অনেক সহজ করে তুলেছে। সদাকালো সম রঙিন করার জন্য মোবাইলের মাধ্যমে বিনোদন নিতে পারি। গেমিং, ভিডিও দেখা, আর্টিকেল পড়া এসবের মধ্যমে বিরক্তিকর সময়কে সুন্দরভাবে কাটাতে পারি। কিন্তু মোবাইলে কোন অ্যাপ চালু করলে বা ওয়েবসাইট ভিসিট করলে সেখানে থাকা বিজ্ঞাপন বিরক্তি কমানোর চেয়ে বাড়িয়ে দেয়। বিজ্ঞাপন আসার পর চাইলেই বিজ্ঞাপন কেটে দেয়া বা স্কিপ করা যায় না। অ্যাপ বা ওয়েবসাইট সেবা পেতে বিজ্ঞাপন দেখা এক প্রকার বাধ্যতামূলক। তাহলেকি এসব বিজ্ঞাপন থেকে পরিত্রান পাওয়ার কোন উপায় নেই? আবশ্যই আছে। আপনার মোবাইলে আসা বিজ্ঞাপন বন্ধ করার তিনটি উপায় শেয়ার করবো।

১. Google Chrome: বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় ব্রাউসার Google Chrome। নিরাপদ ইন্টারনেট ব্রাউসার হিসেবেও এটি বিশ্বাস অর্জন করেছে ইন্টারনেট ব্যবহারকারীদের। এই Chrome ব্রাউসারে ৩টা সেটিংস করে মোবাইলে আসা বিরক্তিকর বিজ্ঞাপন ব্লক করতে পারেন।

প্রথমে আপনার Chrome ব্রাউসারটি Play Store থেকে আপডেট করে নিন Chrome চালু করুন। ডান পাশে থ্রি ডট (...) মেনুতে টাচ করে সেটিং এ চলে যান। তারপর Site Settings অপশননে টাচ করুন। এখানে আপনাকে ৩টা সেটিংস করতে হবে।

a) প্রথমে Cookies এ ক্লিক করুন এবং  Block Thirt Party Cookies অপশনটি নির্বাচন করে দিন।

b) একটু নিচে আসলে Pop-ups and Redirects অপশনে টাচ করে On করে দিন।

c) Pop-ups and Redirects এর নিচেই Ads নামেএ অপশন পাবেন এই অপশনটি On করুন।

 ২. DNS Setings: আমরা প্রয়োজনে নানা ধরনের অ্যাপ ব্যবহার করি যেসব অ্যাপগুলুর মধ্যে অধিকাংশ ফ্রি অ্যাপ। এসব ফ্রি অ্যাপ থেকে সেবা পেতে হলে অ্যাপ এ আসা ৫ সেকেন্ড, ১৫ সেকেন্ড ও ৩০ সেকেন্ডের ভিডিও এড ও ব্যানার এড দেখতে হয়। এসব বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করতে মোবাইলে সেটিং অপশনে যান। সেটিংস সার্চ বক্সে Private DSN লিখে সার্চ করুন। Private DNS এ টাচ করুন এবং Private DSN provider Hostname অপশনে dns.adgaurd.com লিখে সেভ করুন। এখন থেকে মোবাইলে অ্যাপের বিজ্ঞপনসহ Web Page বিজ্ঞাপন ব্লক হয়ে যাবে।

৩. Ads Blocker: উপরের দুইটা সেটিংস করার পাশাপাশি আপনি চাইলে Ads Blocker অ্যাপ ব্যবহার করতে পারেন। তবে Ads Blocker এর আপডেট অ্যাপ ব্যবহার করতে হবে। পুরাতন Ads Blocker অ্যাপ ঠিক ঠাক ভাবে কাজ নাও করতে পারে।

এই তিন উপায়ে খুব সহজেই আপনি মোবাইলে আসা বিরক্তিকর বিজ্ঞাপন ব্লক করে দিতে পারেন। এছাড়াও অ্যাপের প্রিমিয়াম ভার্শন ব্যবহার করলে সেই অ্যাপে আর বিজ্ঞাপন দেখায় না।




Follow:

Facebook-1: A.K.M. Mostafizur Rahman 

Facebook-2: Emon Bhuiyan

Facebook Page: Android Teacher


YouTube  Channel:

Channel-1: Android Teacher

Channel-2: Jana Ojana

Channel-3: Youtube Explainer



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ