WhatsApp এর দারুন ফিচার ২০২৪ | How to turn on whatsapp end-to-end encrypted backup

WhatsApp এর দারুন ফিচার ২০২৪ | How to turn on whatsapp end-to-end encrypted backup

Image by Tekno Kaynak from Pixabay



কিছুদিন আগে হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার লঞ্চ করেছেন। ব্যবহারকারীদের নিরাপত্তার কথা বিবেচনা করে হোয়াটসঅ্যাপ কতৃপক্ষ নতুন নতুন ফিচার চালু করে। তারই ধারাবাহিকতায় মেটা ক্তৃপক্ষ হোয়াটসঅ্যাপে নতুন একটি ফিচার লঞ্চ করেছে। চ্যাট ডিলিট হলে ফিরে পাওয়ার জন্য Chat Backup চালু করেছিলো হোয়াটসঅ্যাপ। তবে সেখানে একটা বড় সমস্যা ছিলো। হোয়াটসঅ্যাপের বেকআপ করা চ্যাট গুগল ক্তৃপক্ষ দেখতে ও পড়তে পারতো। গুগল একাউন্ট হ্যাক হলেও যে কেউ হোয়াটসঅ্যাপ চ্যাট শেয়ার কৃত ছবি, ভিডিও ও যেকোন ফাইল দেখতে পারতো।





এই সমস্যা সমাধানে হোয়াটসঅ্যাপ চালু করেছেন End-to-End Encrypted ফিচার। এই eEnd-to-End Encrypted ফিচার চালু করার ফলে ব্যবহারকারীদের বেকআপ করা সম্পূর্নভাবে সুরক্ষিত থাকবে। এমনকি গুগল কতৃপক্ষও বেকআপ করা চ্যাট পড়তে পারবে না। দেখে নিন কিভাবে হোয়াটসঅ্যাপে End-to-End Encrypted ফিচারটি চালু করবেন।





প্রথমে Google Play Store থেকে WhatsApp এপ্লিকেশনটি আপডেট করতে হবে। তারপর অ্যাপটি ওপেন করতে হবে। এরপর ডান পাশে উপরে থ্রি ডট মেনুতে টাচ করতে হবে এবং সেটিং অপশনে টাচ করতে হবে। তারপর চ্যাট অপশনে টাচ করতে হবে। তারপর Chat backup অপশনে টাচ করতে হবে। স্ক্রল করে নিচে আসতে হবে এবং End-to-End Encrypted অপশনে টাচ করে Turn on অপশনে টাচ করতে হবে। তারপর Create Password এ টাচ করে পাসওয়ার্ড সেটআপ করতে হবে এবং Create অপশনে টাচ করতে হবে সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে চ্যাট বেকআপ শুরু হবে। এখন থেকে চ্যাট বেকআপ করলে গুগলে End-to-End Encrypted বেকআপ হবে। 




Follow:

Facebook   : Emon Bhuiyan

Youtube  1  : Android Teacher

Youtube  2  : Earn with Emon

Page            : Android Teacher

Telegram   : Earn with Android Teacher

Heylink      Android Teacher

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ