মনিটাইজেশন না দেয়ার কারন ও সমাধান

মনিটাইজেশন না দেয়ার কারন ও সমাধান

Currently Ineligible For Monetization Problem Solved 100% Bangla

একটা ইউটিউব চ্যানেলে  ৪ হাজার ঘন্টা ওয়াচটাইম ও ১ হাজার সাবস্ক্রাইবার আনতে একজন ইউটিউবারের দিন-রাত পরিশ্রম করতে হয়। কারও কারও ক্ষেত্রে কয়েক মাস আবার কারও বছর লেগে যায়। এতো পরিশ্রম করা পর যখন মনিটাইজেশনের জন্য এপ্লাই করা হয় কিছু দিন পর সেই চ্যানেলের মনিটাইজেশন রিজেক্ট করে দেয়া হয়। ইউটিউবের তরফ থেকে বলা হয় " Currently Ineligible for monetization"। আসলে যখন কোন চ্যানেল একাধিক সমস্যা থাকে তখন মনিটাইজেশন রিজেক্ট করে দেয়া হয়। আর যার ফলে ক্রিয়েটর বুঝতে পারে না কি কারনে তার চ্যানেলে মনিটাইজেশন দেয়া হয়নি।

Currently Ineligible For Monetization


কয়েকমাস আগে আমার কাছে এমন একটা চ্যানেল এসেছিলো। আমি সেটাকে মনিটাইজড করে দিয়েছি। আমি কি কি পরিবর্তন করেছি তাই আজকে আপনাদের সাথে শেয়ার করবো। আশা করি পোষ্টটি মনোযোগ দিয়ে পড়ার পর আপনিও আপনার মনিটাইজেশনের এই সমস্যা একাই সমাধান করতে পারবেন।

আমি ওই চ্যানেলের বেশ কিছু জিনিস পরিবর্তন করেছি।

১) ভিডিও টাইটেল

২) ভিডিও ডেস্ক্রিপশন

৩) ভিডিও ট্যাগ

৪) ভিডিও ভাষা

৫) ভিডিওর আপলোডের তারিখ

৬) ভিডিওর কমেন্ট ও

৭) থাম্বনেইল

এতো কিছু পরিবর্তন করার আগে শুধু একমাস চ্যানেলের সব ভিডিও আমাকে দেখতে হয়েছিলো। সমস্যা খুজে বের করেছি। এরপর ১ মাসেরও বেশি সময় ধরে সকল ভিডিওর Meta Data পরিবর্তন করে আবার এপ্লাই করার পর সমস্যার সমাধান হয়।

এই নিয়ে আমার ভিডিও টিউটোরিয়াল দেখুন। এখানে বিস্তারিত বলার চেষ্টা করেছি। তাই আপনার সমস্যা সমাধানে ভিডিওটা সম্পূর্ণ দেখার অনুরোধ রইলো। আশা করি ভিডিও দেখার পর আপনি নিজেই এই সমস্যার সমাধান করতে পারবেন।


Follow me on:
Facebook   : Akm. Mostafizur Rahman
Page           :Yotube Explainer
Group        : Youtube Explainer
Instagram : Youtube Explainer

Subscribe My YouTube channel:

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ