ইউটিউবের ৪টি নতুন আপডেট-২০২২ | YouTube New Update-2022

ইউটিউবের ৪টি নতুন আপডেট-২০২২ | YouTube New Update-2022

ইউটিউবের ৪টি গুরুত্বপূর্ণ আপডেট ২০২২




YouTube New Update-2022: কিছু দিন পর পর ইউটিউব নতুন নতুন পরিবর্তন নিয়ে আসে। কিছু আপডেট খুবই উপকারী আবার কিছু আপডেট ক্রিয়েটরদের জন্য খুবই হতাশা জনক। তো আজকের যে নতুন চারটি আপডেটের কথা জানাবো সেগুলু নতুন ইউটিউবারদের জন্য কিছুটা হতাসা বটে।তাহলে চলুন দেখি ইউটিউব নতুন কোন চারটি আপডেট এনেছে এবং এটি কিভাবে ক্রিয়েটরদের প্রভাবিত করবে।



চারটি আপডেট হচ্ছেঃ

১) সাবস্ক্রাইবার সম্পর্কিত আপডেট

২) কমিউনিটি ট্যাব  সম্পর্কিত আপডেট

৩) চ্যানেল নাম  সম্পর্কিত আপডেট

৪) স্প্যাম কমেন্ট  সম্পর্কিত আপডেট


এবার আসুন বিস্তারিত দেখা যাক

১) সাবস্ক্রাইবার সম্পর্কিত আপডেটঃ নতুন ইউটিউবাররা তাদের সাবস্ক্রাইবার সংখ্যা Hide করে রাখে। আর তার কারন হচ্ছে কোন দর্শক যখন নতুন ইউটিউবারের ভিডিও দেখে তখন সাবস্ক্রাইবার কম দেখলে সেই চ্যানেলে সাবস্ক্রাইব করতে চায় না। আর যার ফলে নতুন চ্যানেল গুলিয়ে প্রথম অবস্থায় খুব কম সাবস্ক্রাইবার আসে। আর তাই এতোদিন নতুন ইউটিউবাররা তাদের চ্যানেলের সাবস্ক্রাইবার Hide করে রাখতো। কিন্তু ইউটিউবের নতুন আপডেটে বলা হয়েছে এখন থেকে ইউটিউবাররা সাবস্ক্রাইবার Hide করতে পারবে না। নতুনদের জন্য এটাখুবই হতাশাজনক।

২) কমিউনিটি ট্যাব  সম্পর্কিত আপডেটঃ ইউটিউবের কমিউনিটি ট্যাবে অপশনে ক্রিয়েটররা ফেসবুকের মত সব কিছু শেয়ার করতে পারতো। ভিডিও আপলোড থেকে শুরু করে, ছবি, লেখা পোষ্ট, পোল ইত্যাদি। আর এই পোষ্টের কোন Dead line ছিলো না। কিন্তু এখন থেকে কমিউনিটি ট্যাবে পোষ্ট করা সকল পোষ্ট ২৪ থেকে ৭২ ঘন্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে বা ডিলিট হয়ে যাবে।

৩) চ্যানেল নাম  সম্পর্কিত আপডেটঃ আপনারা হয়তো ইউটিউবে কিছু চ্যানেলের স্পেশাল ক্যারেক্টার দিয়ে নাম দেখতে পান। অর্থাৎ চ্যানেলের নামের পাশে বিভিন্ন রকম ইউমূজি ব্যবহার করা হয়। কিন্তু এখন থেকে চ্যানেলের নামে শুধুমাত্র অক্ষর এবং নাম্বার ব্যবহার করা যাবে। কোন প্রকার ইমুজি বা অন্য কিছু দিয়ে চ্যানেলের নাম রাখা যাবে না।

৪) স্প্যাম কমেন্ট  সম্পর্কিত আপডেটঃ ইউটিউব কখনই স্প্যাম কমেন্ট সাপোর্ট করতো না। তবে কমেন্ট স্প্যাম করলে স্প্যামকারীর চ্যানেল বা ভিডিও ডাউন করে দেয়া হতো। তবে এবারের আপডেটে বলা হয়েছে  এখন থেকে কেউ যদি আপনার কোন ভিডিওর নিচে কেউ স্প্যাম কমেন্ট করলে ইউটিউবে নিজে থেকেই সেই স্প্যাম কমেন্ট ডিলিট করে দিবে।

Facebook   : Akm. Mostafizur Rahman
Page           :Yotube Explainer
Group        : Youtube Explainer
Instagram : Youtube Explainer

Subscribe My YouTube channel:

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ