আর্টিকেল লিখে ৫০০৳ - ১০০০৳ দৈনিক আয়

আর্টিকেল লিখে ৫০০৳ - ১০০০৳ দৈনিক আয়



অনলাইন থেকে মাধ্যম গুলুর মধ্যে অন্যতম সেরা মাধ্যম হলো আর্টিকেল লিখে ইনকাম। যাদের আর্টিকেল লেখার উপর দক্ষতা রয়েছে তারা চাইলেই অনলাইন থেকে দৈনিক ৫০০৳-১০০০৳ আয় করতে পারে। বিভিন্ন ব্লগ সাইট আছে যারা আর্টিকেল রাইটার খুজে বেড়ায় তাদের সাইটে লেখার জন্য।




আর্টিকেল যেকোন বিষয়ের উপর লেখা যায়। শুধু খুজে নিতে হবে কোন সাইট কি ধরনের আর্টিকেল লিখে ইনকাম করা যায়। এখন প্রশ্ন আসতে পারে একজন নতুন আর্টিকেল রাইটার কোন বিষয়ের উপর আর্টিকেল লিখবে?




নতুন রাইটাইটারদের জন্য সম-সাময়িক বিষয় বা ট্রেন্ডিং বিষয় বেষ্ট হতে পারে। যেমন সাম্প্রতিক ঘটে যাওয়া কোন ঘটনা। এসব বিষয় মূলত অনলাইন নিউস পোর্টালে পোষ্ট করা হয়। যারা অনলাইন নিউস পোর্টাল চালায় তারা সম-সাময়িক বিষয় নিয়ে আর্টিকেল লিখতে পারে এমন রাইটার খুজে বেড়ায়।




কোথায় আর্টিকেল রাইটিং জব খুজে পাওয়া যায়?

বিভিন্ন ফ্রিলান্সিং মার্কেটপ্লেসগুলোতে আর্টিকেল রাইটার জব খুজে পাওয়া যায়। যেমন ফাইভার, ফ্রিলান্সার, পিপল পার আওয়ার, জব বয় ইত্যাদি। এসব মার্কেটপ্লেসে প্রোফেশনাল গিগ তৈরি করলে কাজ পাওয়া যায়। কিভাবে আর্টিকেল রাইটার হিসেবে নিজের একটা গিগ তৈরি করতে হয় এজন্য গুগল ও চ্যাট জিপিটির সাহায্য নেয়া যেতে পারে।




এছাড়া ফেসবুকে অনেক গ্রুপ আছে যেখানে ব্লগরা নিজেদের ব্লগ সাইটের জন্য আর্টিকেল রাইটার চেয়ে পোষ্ট করে। বাংলাদেশী ও ইন্ডিয়ান গ্রুপে রাইটারদের চাহিদা অনেক বেশি। যে কেউ সেসব গ্রুপে এড হয় টপিক অনুযায়ী আর্টিকেল রাইটিং জব করতে পারে।




কিভাবে পেমেন্ট পাওয়া যায়?

ফ্রিলান্সিং মার্কেটপ্লেসগুলোতে ব্যাংক একাউন্ট ও অনলাইন ক্রিপ্টো কারেন্সির মাধ্যনে পেমেন্ট পাওয়া যাবে এবং গ্রুপের মাধ্যমে রাইটিং জব করলে প্রতি আর্টিকেলের জন্য পেমেন্ট ও মাসিক বেতনে পেমেন্ট পদ্ধতি রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ