মোবাইলের চমৎকার ১০টি কার্যকরী টিপ্স

মোবাইলের চমৎকার ১০টি কার্যকরী টিপ্স

স্মার্টফোন, আমাদের নিত্য সঙ্গী।এক মুহুর্ত হাত ছাড়া করতে চাই না। মোবাইল ব্যবহার সহজ এবং প্রোডাক্টিভ করতে আমরা কতকিছু করে থাকি।প্রয়সই অনেক এপ্লিকেশন ব্যবহার করি। কিন্তু এর ফলে উপকারের চেয়ে অপকার বেশি হয়।আজকে আপনাদের স্মার্টফোনের ১০টি কার্যকরী টিপ্স দিবো যা আপনার স্মার্টফোন এবং আপনাকে আরো বেশি স্মার্ট করে তুলবে। তাহলে চলুন শুরু করা যাক।

New android tricks and tips 2022

আরও পড়ুনঃ মোবাইল দ্রুত চার্জ করার টিপস

১) আপনি জানেন কি? আপনার হাতে থাকা স্মার্টফোনটি চার্জ করার সময় ইন্টারনেট বন্ধ করে,  ফ্লাইট মোড করে অথবা মোবাইল বন্ধ করে চার্জ করেন। তাহলে স্বাভাবিকের চেয়ে ৩ থেকে ৫গুন দ্রুত চার্জ হবে। তাই বিশেষ জরুরী মূহূর্তে মোবাইল চার্জ করার সময় অবশ্যই এই নিয়মটি মেনে চলুন।

আরও পড়ুনঃ মোবাইল দ্রুত চার্জ করার টিপস

২) এবার একটা অবাক করা টিপ্স দেই। যা ৯৯ ভাগ মোবাইল ব্যবহারকারী জানে না। বন্ধুরা, আমরা মোবাইল ব্যবহার করার পর  যখন হাত থেকে রাখি, তখন ডিসপ্লে উপরের দিক দিয়ে রাখি। যেনো কল, মেজেস বা নোটিফিকেশন আসলে সহজে দেখতে পারি। কিন্তু আপনি জানেন কি? আপনি যদি মোবাইল উল্টো করে রাখেন,অর্থাৎ ডিসপ্লে নিচের দিকে দিয়ে রাখেন, তাহলে আপনার মোবাইলে বেশি পরিমান চার্জ থাকবে।

৩) আমাদের মোবাইলে যখন চার্জ কমে যায় এবং চার্জ করার কোন ব্যবস্থা না থাকে, তখন মোবাইলের রিংটোন মোড পরিবর্তন করে ভাইন্রেশন মোড দিয়ে রাখি। কিন্তু আপনি জানেন কি? রিংটোন মোডের তুলনায় ভাইব্রেশন মোড বেশি চার্জ ব্যয় করে থাকে। তাই পারলে সাইলেন্ট মোড অথবা Do Not Disturb mode করে রাখতে পারেন।


আরও পড়ুনঃ মোবাইলের গতি বাড়াতে Restart দিন

৪) বন্ধুরা,আপনার মোবাইল অনেক্ষন ব্যবহার করার পর যদি গরম হয়ে যায়, তাহলে কয়েক মিনিট ফ্লাইট মোড করে রাখুন। দেখবেন মোবাইলে খুব দ্রুত ঠান্ডা হয়ে যাবে।

৫) আপনি নিশ্চই মোবাইলে কথা বলার সময়, অথবা গান শোনার সময় হেডফোন ব্যবহার করে থাকেন। আপনি জানে কি? আপনি হেডফোন ব্যবহার করলে তারাতারি চার্জ শেষ হয়ে যায়।

৬) আপনি যদি সারাদিনের জন্য কোথাও ট্রাভেলিং এর যান, তাহলে আপনার মোবাইলের চার্জারটি সাথে নিয়ে যান। যেখানে সুযোগ পাবেন একটু চার্জ করে নিবেন।

৭) মোবাইলের চার্জ নিয়ে যদি আপনি অসন্তুষ্ট থাকেন, তাহলে অবশ্যই একটা এক্সটারনাল পাওয়ার ব্যাংক ব্যবহার করতে পারেন। এতে আপনার মস্তিস্ক থেকে মোবাইল চার্জের অযাচিত চিন্তা থেকে মুক্তি পাবেন।

৮) রাতে মোবাইল ব্যবহার করার সময় অবশ্যই ডার্কমোড ফিচার চালু করে রাখুন।প্রত্যকে মোবাইলের ডার্কমোড ফিচার থাকে। এতে আপনার চোখের সুরক্ষার পাশাপাশি ব্যাটারি ব্যাকআপ ভাল পাবেন।

৯) বন্ধুরা, আপনি হয়তো শুনে থাকবেন, আমাদের মোবাইল ফোনের ব্যাটারি কখনই ১০০% চার্জ করা উচিৎ নয়। অনেকে বলে ৮০% চার্জ করা উত্তম। কিন্তু আপনি  জানেন কি? আপনি যদি আপনি যদি আপনার মোবাইল ৯৯% চার্জ হওয়ার পর খুলে ব্যবহার করতে থাকেন তাহলে আপনার ব্যাটারি বেশিক্ষন চার্জ থাকবে।

১০) আপনারা মোবাইলের পেছনে বা উপরে ছোট ছিদ্র দেখতে পান। কিন্তু, আপনি কি জানেন, এই ছোট ছিদ্রটার কাজ কি? জানলে অবাক হবে। আমরা যখন মোবাইলে ভিডিও রেকর্ডকরি, তখন এই ছোট ছিদ্রটি নয়েস রিমুভার হিসেবে কাজ করে।

কেমন লাগলো ফ্যাক্ট গুলু। কমেন্টে জানাতে ভুলবেন না। আজকে মত এ পর্যন্তই সবাই ভাল থাকবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ