ইমু ভিডিও কলের সময় স্ক্রিনশট দেয়া বন্ধ করবেন যেভাবে

ইমু ভিডিও কলের সময় স্ক্রিনশট দেয়া বন্ধ করবেন যেভাবে

প্রযুক্তির বিকাসে পৃথিবী এখন হাতে মুঠোয়। মাত্র কয়েক ইঞ্চির মোবাইল ফোনের মাধ্যমে সব কিছুই করা যায়। একটা সময় ছিল যখন জীবনের তাগিদে পরিবার থেকে বহু দূরে মানুষকে থাকতে হতো। তাদের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল চিঠি। তারপর আসলো মুঠো ফোন। মুঠো ফোনের মাধ্যমে দূরে থাকা মানুষগুকুর সাথে কথা বলা যেতো। করা যেতো মেসেজের আদান প্রদান। তবে টাকা গুনতে হতো কল চার্জ।


Vifeo call record restricted


এরপর প্রযুক্তি আমাদের হাতে তুলে দেয় স্মার্টফোন। যা ইন্টারনেট সংযোগের মাধ্যমে অডিও ও ভিডিও কলে ফ্রি কথা বলা যায়। দূরের মানুষ এখন আর দূরে না। আমাদের কাছেই। যখন ইচ্ছে তাদের সাথে ভিডিও কল করে দেখে দেখে কথা বলা যায়। এভাবে আমরা প্রযুক্তিকে ব্যবহার করে দূরে থেকে সবাই সবার কাছে।

কিন্তু এর যেমন ভাল দিক রয়েছে তেমনি রয়েছে খারাপ দিক। আমরা যখন কারও সাথে ভিডিও কলে কথা বলি তখন চাইলেই ওপারে থাকা ব্যাক্তি আমাদের ভিডিও কলটি রেকর্ড করে নিতে পারে অতি সহজে। যা বিপদে পরা থেকে শুরু করে ব্ল্যাক মেইল হওয়ার আদর্শ। এছাড়া ভিডিও কলে কথা বলার সময় অতি সহজে স্ক্রিনশট দেয়া যায়। বর্তমান সময়ে ফেসবুক ইউটিউব খুললেই পাওয়া যায় আপত্তিকর ছবি ও ভিডিও ভাইরাল হওয়ার খবর। এগুলু যেনো এখন খুব মামুলি বেপার। তাই আমাদের সবসময় সতর্ক থাকতে  হবে। তাই আমাদেরকে সতর্ক থাকতে হবে আমরা যখন কারো সাথে ভিডিও কলে কথা বলি তখন ওপারের ব্যক্তি  আমাদের ভিডিও কল রেকর্ড করছে কিনা অথবা ভিডিওগুলো স্ক্রিনশট দিয়ে রাখছে কিনা।  

বর্তমানে ভিডিও কলিং অ্যাপ হিসেবে ইমুর ব্যবহার বাড়ছে। আপনি যদি একজন ইমু ব্যবহারকারী হয়ে থাকেন এবং ইমুর মাধ্যমে আপনি ভিডিও কলে কথা বলেন তাহলে আজকে আপনাদেরকে আমি শিখিয়ে দেবো আপনি যখন কারো সাথে ভিডিও কলে কথা বলেন তখন কেউ যাতে আপনার ভিডিও কোয়ালিটি স্ক্রিনশট দিয়ে না রাখতে পারে। সম্প্রতি তাদের প্রাইভেসি সেটিং এ খুবই চমৎকার একটা আপডেট নিয়ে এসেছে, যে আপডেটে এখন থেকে আপনি কারো সাথে ভিডিও কলে কথা বললে স্ক্রীনশট বন্ধ করে রাখতে পারবেন। অর্থাৎ আপনি এমন একটি সেটিংস করে রাখবেন যে সেটিংস টি চালু থাকলে ওপারের ব্যক্তিটি আপনার ভিডিও কলের স্ক্রিনশট কখনোই নিতে পারবে না।

প্রাইভেসি সেটিংস টি চালু করার জন্য খুব মনোযোগ সহকারে দেখুন। 


Follow Me on:

Facebook   : Akm. Mostafizur Rahman
Page            :Yotube Explainer
Group         : Youtube Explainer
Instagram : Youtube Explainer

Subscribe My YouTube channel:

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ