এই নিয়মে Whatsapp সুরক্ষিত রাখুন | হ্যাক করা অসম্ভব

এই নিয়মে Whatsapp সুরক্ষিত রাখুন | হ্যাক করা অসম্ভব

How to Secure Whatsapp Account: কিছু দিন আগে প্রায় ৪০ কোটি Whatsapp ব্যবহারকারীর তথ্য চুরি হয়েছে। আর প্রায় ৩১ লাখ বাংলাদেশী Whatsapp ব্যবহারকারীর তথ্য চুরি হয়েছে। আপনি নিশ্চই Whatsapp ব্যবহার করেন? তাহলেকি আপনার একাউন্ট নিয়ে কোন চিন্তা নেই? নাকি আপনার WhatsApp এ এমন কোন তথ্য নেই যা চুরি বা হ্যাক হলেও আপনার কোন সমস্যা নেই? অবশ্যই আপনার WhatsApp অতি ব্যাক্তিগত কিছু আছে যেগুলু ফাস হয়ে গেলে আপনার জন্য বিপদ বয়ে আনবে বা আপনি অপ্রিতিকর পরিস্থিতির সম্মূখীন হবেন। শুধু আপনি কেনো যারা Whastapp ব্যবহার করে সবারই কিছু না কিছু ব্যাক্তিগত তথ্য থাকে।


How to secure Whatsapp account


তাহলে এখন মূল প্রশ্ন হচ্ছে চুরি হওয়া ৩১ লাখ একাউন্টের মধ্যে আপনার একাউন্ট আছে কি না? যদি না থেকে থাকে তাহলে আলহামদুলিল্লাহ। Whastapp একাউন্ট সুরক্ষিত রাখতে কিছু সেটিংস করব রাখতে হয়। এভাবে যদি আপনার একাউন্ট সেটিং করে রাখেন রাহলে হ্যাকারের বাপও আপনার একাউন্টের কাছে ভিরতে পারবে না।


আরও পড়ুনঃ ঘুমানোর সময় মোবাইল কোথায় রাখা উচিৎ 


১) আপনার Whatsapp একাউন্টের  টু-ষ্টেপ ভেরিফিকেশন চালু করে রাখুন। 

২) প্রথমে আপনার একাউন্টে প্রবেশ করে সেটিং অপশনে টাচ করুন।

৩) সেখানে একাউন্ট অপশনে টাচ করে  টু-ষ্টেপ ভেরিফিকেশনে টাচ করুন।

৪) এবার whatsapp আপনার কাছে ৬ ডিসিটের একটা পিক কোড চাইবে। আপনার কাঙ্খিত পিন কোড দুইবার দিন। পিন কোড দেয়ার পর ইমেইল আইডি চাওয়া হবে। আপনার ইমেইল আইডি  লিখুন।

৫) যদি আপনার পিন কোড ভুলে যান তাহলে ইমেইল আইডির মাধ্যমে খুব সহজেই পিন কোড রিসেট করতে পারবেন।

টু-ষ্টেপ ভেরিফিকেশন চালু করে রাখলে যদি আপনার মোবাইল তার হাতে নিয়েও একাউন্ট হ্যাক করতে চায় তাহলে সম্ভব হবে না। কারন আপনার নাম্বার দিয়ে একাউন্ট যদি অন্য কোন ডিভাইসে খুলতে চায় তাহলে টু-ষ্টেপ ভেরিফিকেশনের ৬ সংখ্যার পিন কোড অবশ্যই লাগবে। যা আপনি ছাড়া কেউ জানে না। এ ছাড়াও আপনি চাইলে আপনার Whatsapp একাউন্ট ফিঙ্গার প্রিন্ট দিয়ে লক করে রাখতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ