ঘরে বসে ইনকামের ৫টি সেরা উপায়

ঘরে বসে ইনকামের ৫টি সেরা উপায়




প্রযুক্তি এখন সবার হাতের মুঠোয়, এই প্রযুক্তি ব্যবহার করে ইন্টারনেটের মাধ্যমে সব কিছু যানা যায় করা যায়। আবার ওই প্রযুক্তি ব্যবহার করেই ঘরে বসে অনলাইন থেকে ইনকাম করা যায়। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে প্রতি মাসে লক্ষ টাকা ইনকাম করা সম্ভব। অনেকেই অনলাইনে ইনকাম করতে গিয়ে নানা ভাবে প্রতারনার শিকার হয়। তবে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে কারো উপর অনলাইন থেকে ইনকামের অনেক উপায় আছে।





১) কিন্টেন্ট রাইটিং: কন্টেন্ট রাইটিং বা আর্টিকেল লেখা, অনলাইন থেকে ইনকামের একটা বড় সুযোগ।আপনার যদি কোন বিষয়ের উপর লেখা-লেখির জ্ঞান থাকে তাহলে সেই দক্ষতা কাজে লাগিয়ে আর্টিকেল লিখে ইনকাম করা যায়। বিভিন্ন বাংলা বা ইংরেজি ওয়েবসাইটে আর্টিকেল রাইটারের জব করা যেতে পারে। বিজ্ঞান-প্রযুক্তি, গল্প, ইতিহাস বা যেকোন বিষয়ে লেখার দক্ষতা থাকলে ঘরে বসেই আর্টিকেল লিখে ইনকাম করা যায়। 




২) অনলাইন ব্যবসা: বাংলাদেশে অনেক উদ্যোক্তা আছে যারা নিজেরা পণ্য তৈরি করে। তাদের জন্য অনলাইন থেকে ইনকামের এক অপূর্ব সুযোগ। ব্যবসাকে শুধু ঘরে সীমাবদ্ধ না রেখে অনলাইনে নিজের পন্য বিক্রি করা যায় এবং ভাল প্রফিট পাওয়া যায়। প্রতিষ্ঠানের নামে ফেসবুক পেজ খুলে পন্য বিপনন এবং ইউটিউব চ্যানেল খুলে ব্যবসার প্রচার ও প্রসার করা যায়।



আরও পড়ুন: adsterra direct link থেকে ইনকাম


৩) ফ্রিলান্সিং: ঘরে বসে অনলাইন থেকে ইনকামের নাম আসলে প্রথমে যে কথাটি আসে সেটি হলো ফ্রিলান্সিং। ফ্রিলান্সিং শব্দের সাথে আমরা সবাই পরিচিত। আপনার যদি নির্দিষ্ট কোন বিষয়ে দক্ষতা থাকে তাহলে সেই দক্ষতা কাজে লাগিয়ে প্রতি মাসে লাখ টাকা ইনকাম করা সম্ভব। অনেক ফ্রিলান্সিং ওয়েবসাইট আছ্র যেমন- ফাইভার, ফ্রিলান্সার, পিপল পার আওয়ার। এসব মার্কেটপ্লেসে গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভলপমেন্ট, ট্রান্সলেশন, কিন্টেন্ট রাইটিং সহ অনেক বিষয়ে উপর কাজ করা যায়।




৪) ট্রান্সলেশন: ফ্রিলান্সিং মার্কেটপ্লেসগুলোতে অল্প দক্ষতা নিয়ে যদি কেউ ইনকাম করতে চায় তাহলে ট্রান্সলেশন জব করা যেতে পারে। ট্রান্সলেশন জব করার জন্য অতিরিক্ত কোন ভাষার জ্ঞান লাগে না। অনলাইনে বিভিন্ন টুল ব্যবহার করে যেকোন ভাষাকে ট্রান্সলেট করা যায়।




৫) কন্টেন্ট ক্রিয়েটর: অনেকের ধারনা ভিডিও কন্টেন্ট ক্রিয়েটর হতে গেলে অনেক বড় ধরনের স্টুডিও সেট-আপের প্রয়োজন। এই ধারনা সম্পূর্ণ ভুল। প্রথম অবস্থায় ভিডিও কন্টেন্ট ক্রিয়েট করার জন্য হাতে থাকা মোবাইল ফোন যথেষ্ট। দেশে বড় বড় কন্টেন্ট ক্রিয়েটর যারা শুরু দিকে শুধু মোবাইল দিয়েই ভিডিও তৈরি করতো আজ তারা দেশের প্রথম সারির ভিডিও ক্রিয়েটর। টেক, হোম মেড ক্রাফট, ড্রয়িং ও ভ্লগিং করে প্রতি মাসে প্রচুর টাকা ইনকাম করা যায়।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ