মনিটাইজেশন ছাড়াই ফেসবুক থেকে ইনকাম

মনিটাইজেশন ছাড়াই ফেসবুক থেকে ইনকাম

কিছু দিন আগে পর্যন্ত ফেসবুক থেকে ইনকাম করার জন্য বেশ কয়েকটি শর্ত জুরে দিয়েছিলো ফেসবুক কতৃপক্ষ। ফেসবুক পেজ বা প্রোফাইল থেকে আয় করার জন্য ৫ হাজার ফলোয়ার, ৬০ হাজার ঘন্টা ওয়াচটাইম সহ ফেসবুকের মনিটাইজেশন নীতিমালা মেনে পেজ/প্রোফাইল মনিটাইজেশন পেত। তবে ফেসবুক এখনে এই শর্ত থেকে বের হয়েছে। এখন থেকে ফেসবুক থেকে আয় করার জন্য আর কোন শর্ত থাকলো না। আপনার নতুন-পুরাতন যেকোন আইডি দিয়েই আর করতে পারবেন। আপনার ফেসবুক একাউন্ট থাকলেই ইনকাম করতে পারবেন।




কিভাবে ইনকাম করতে হবে?

ফেসবুকের নতুন আপডেট অনুযায়ী আপনার ফেসবুক পেজ/আইডি থেকে কোন শর্ত ছাড়াই ইনকাম করা যাবে। এজন্য ফেসবুক অ্যাপে একটা সেটিং করতে হবে। প্রথমে মোবাইল দিয়ে ফেসবুক অ্যাপ ওপেন করতে হবে। তারপর সেটিং অপশনে টাচ করতে হবে। এখন একটু নিচে স্ক্রল করলে Ads in content that you've created নামে অপশনে টাচ করতে হবে। এবার অপশনট অন করে দিতে হবে। কয়েক ঘন্টার মধ্যেই ঐ প্রোফাইল/পেজের ভিডিওতে বিজ্ঞাপন শো করবে এবং ইনকাম শুরু হবে।




তবে ইনকাম করার জন্য ফেসবুকের দুইটি নিয়ম অবশ্যই মেনে চলতে হবে। এক, কোন কপিরাইট কন্টেন্ট আপলোড করা যাবে না। দুই, মনিটাইজেশন পলিসি ভায়োলেশন করা যাবে না। এখানে আরেকটা বিষয় রয়েছে। আয় করা ডলার এখন উইথড্র করা যাবে না। যখন ফেসবুক মনিটাইজেশন শর্ত পূরন হবে কেবল তখনই উইথড্র করা যাবে। তবে প্রোফাইলে ডলার যুক্ত হবে এবং কত ডলার ইনকাম হয়েছে সেটা দেখাও যাবে। কোন ভিডিও থেকে কত ডলার আয় হচ্ছে তাও দেখা যাবে।






Follow:

Facebook   : Emon Bhuiyan

Youtube  1  : Android Teacher

Youtube  2  : Earn with Emon

Page            : Android Teacher

Telegram   : Earn with Android Teacher

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ