ইমুর ৫টি অসাধারন ট্রিক্স জানলে অবাক হবেন

ইমুর ৫টি অসাধারন ট্রিক্স জানলে অবাক হবেন



খুব জনপ্রিয় অ্যাপ ইমু। ইন্টারফেস সাধারন ও ইউসার ফ্রেন্ডলি হওয়ায় ইমুর ব্যবহারকারী অনেক। হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার বা ভাইবারের মত অনেক বেশি জটিল না হওয়ায় দিন দিন ইমুর ইউসার বাড়ছে। আর এই কারনে ইমু নতুন নতুন ও গুরুত্বপূর্ণ অনেক ফিচার চালু করছে। আজ ইমুর এমন ৫টি গুরুত্বপূর্ণ ফিচার সম্পর্কে বলা হবে। যে ৫টি ফিচার অবপশ্যই ইমু ইউসাররা ব্যবহার করবেন।




১) একাধিক আইডি (Multi Account): ইমুর এই ফিচারটি অনেক কার্যকরী। এই আপডেটের ফলে এখন থেকে একটা ইমু অ্যাপে ৫টি একাউন্ট খোলা যাবে। একটু বুঝিয়ে বলছি। এখন থেকে ইউসাররা একটা ইমু অ্যাপে ৫টি আলাদা আলাদা মোবাইল দিয়ে ৫টি ইমু আইডি ব্যবহার করতে পারবে। এক একাউন্ট থেকে অন্য একাউন্টে যেতে হলে সেটিং এ গিয়ে "Switch Account" এ টাচ করলেই সব একাউন্ট দেখা যাবে ও প্রয়োজন অনুযায়ী যেকোন আইডি ব্যবহার করা যাবে।




২) ইমু মার্কেটপ্লেস (imo Marketplace): আপনারা হয়তো ফেসবুক মার্কেটপ্লেসের কথা শুনেছেন তবে ইমু মার্কেটপ্লেসের কথা কতজন ইউসার জানে? ফেসবুক মার্কেটপ্লেসে যেকোন নতুন/পুরাতন পণ্য বিজ্ঞাপনের মাধ্যমে বিক্রি করা যায়। ঠিক একই পদ্ধতি চালু করেছে ইমু। এখন থেকে ইউসাররা চাইলে তাদের নতুন/পুরাতন পণ্যের বিজ্ঞাপন দিয়ে বিক্রি করে আয় করতে পারবেন। ইমু মার্কেটপ্লেস ফিচার খুজে না পেলে অ্যাপটি আপডেট করতে হবে।




৩) মাল্টি ডিভাইস (Multi Device): ইমুর সেটিংস গুলুর মধ্যে মাল্টি ডিভাইস ফিচারটি সব চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। এই ফিচার সম্পর্কে জানা থাকলে ইমু আইডি কোন দিনও হ্যাক করা সম্ভব না। ইমু ছাড়া এমন সেটিং অন্যকোন অ্যাপে পাওয়া যায় না। মাল্টি ডিভাইস অপশনের কাজ হলো, এটি বন্ধ করে রাখলে অন্য কোন ডিভাইসে একই নাম্বার দিয়ে ইমু আইডি খোলা যাবে না।




৪) নাম্বার ছাড়া মেসেজ (imo id): একটা সময় ইমুতে কাওকে এড করতে চাইলে উক্ত ব্যাক্তির নাম্বার দিয়ে তারপর এড করে মেসেজ বা কল করা লাগতো। এক্ষেত্র অনেকে নিজের ব্যাক্তিগত মোবাইল নাম্বার দিতে চাইতো না। তবে এখন থেকে ইমুতে কাওকে এড করতে চাইলে মোবাইল নাম্বার দরকার হবে না। ইমুতে ইউসার আইডি বা imo id একটা অপশন চালু করা হয়েছে। এই আইডি দিয়ে এখন৷ থেকে কাওকে এড করে মেসেজ বা কল করা যাবে।




৫) চ্যাট লুকিয়ে রাখা (Invisible chat): যারা গোপনে কারও সাথে চ্যাট করে চ্যাট ডিলিট না গোপনে করা চ্যাট লুকিয়ে রাখতে চায় তাদের এই দারুন ফিচার। এখন থেকে চ্যাট ডিলিট করতে হবে না। যার সাথে চ্যাট করবেন তার চ্যাট Invisible Chat লিষ্টে এড করে দিলে চ্যাট করার পর মোবাইল কাপালে (Shake) করলে চ্যাট লুকিয়ে যাবে। Invisible Chat অপশনে গিয়ে চ্যাট করা যাবে।




এই ছিলো আজকে ইমুর অসাধারন ৫টি ফিচার। পরবর্তী পোষ্টে  প্রয়োজনীর আরও ৫টি ফিচার নিয়ে আলোচনা করা হবে।


Follow:

Facebook   : Emon Bhuiyan

Youtube  1  : Android Teacher

Youtube  2  : Earn with Emon

Page            : Android Teacher

Telegram   : Earn with Android Teacher

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ