কি করলে ভিডিও ভাইরাল হয় | Android Teacher

কি করলে ভিডিও ভাইরাল হয় | Android Teacher

এমন অনেক ইউটিউবার আছেন, যারা চ্যানেলে নিয়মিত ভিডিও আপলোড করে, কিন্তু সেই অনুযায়ী সাবস্ক্রাইবার এবং ভিউ পায় না। ইউটিউবে সার্চ করলে এমন অনেক চ্যানেলে পাওয়া যাবে, যেখানে ১০০-১৫০ ভিডিও আপলোড দেয়া হয়েছে, কিন্তু ভিডিওতে ভিউ আসছে না। আপনিও যদি তাদের দলভুক্ত হয়ে থাকেন তাহলে আজকে সমাধান মিলবে। আজকে আমি এমন কিছু Open Secret তথ্য শেয়ার করবো, যে তথ্য গুলু আপনার ভিডিও ভাইরাল করবে।

আরও পড়ুনঃ মনিটাইজেশন না দেয়ার কারন ও সমাধান

How to virul youtube video

ইউটিউব ভিডিও ভাইরাল করার জন্য ভিডিও আপলোড দেয়ার সময় কিছু নিয়ম অবশ্যই মেনে তারপর আপলোড দিতে হবে।

১) সঠিক Title ব্যবহার করাঃ এমন অনেক ইউটিউবার আছে, বিশেষ করে যারা নতুন, তারা ভিডিও আপলোড করার সময় সঠিক Title ব্যবহার করে না। যেটা খুবই মারাত্তক একটা ভুল। যখন কোন ভিডিও আপলোড দেন, অবশ্যই ভিডিওর এমন Title ব্যবহার করবেন, যাতে ভিউয়ার সার্চ করে আপনার ভিডিও খুজে পায়। যেকোম ভাষায় Title দিতে পারেন। চেষ্টা করবেন ছোট কি মিশ্র ভাষা ব্যবয়ার করবেন না।তবে English  এ Title দিলে ভিডিও ভাইরাল হওয়ার সম্ভাবনা বেড়ে যায়।

আরও পড়ুনঃ সঠিক Keyword research করে ভিডিও ভাইরাল করুন

২) সঠিক হ্যাসট্যাগ (#) ব্যবহার করাঃ বেশিরভাগ ইউটিউবার  # ট্যাগকে কোন গুরুত্বই দেয় না। যার যেমন ইচ্ছে তেমন ট্যাগ বসিয়ে দেয়। যেটা কোন ভাবেই উচিৎ না। মমে রাখবেন, যথাযথ ট্যাগ আপনার ভিডিওকে Suggested list-এ। তার অর্থ দাঁড়ায়, ভিডিও যথাযথ ট্যাগ ছাড়া ভিডিও র‍্যাংক করানো কথা চিন্তা করাটা বোকামি।

৩) সঠিক Thumbnail ব্যবহার করাঃ ভিডিওর সবচেয়ে বড় বাহ্যিক SEO হচ্ছে ভিডিওর সাথে সামঞ্জস্য রেখে সঠিক Thumbnail ব্যবহার করা। অনেকেই আছে যারা ভিডিওতে Thumbnail দেয়ই না। কেউ কেউ এমন সব উদ্ভট thumbnail ব্যবহার করে যার সাথে ভিডিওর টপিকের কোন মিল নেই। মনে রাখবেন, আপনার ভিডিওটা দর্শকরা দেখবে কি দেখবে না, তা ৮০% নির্ভর করে Thumbnail এর উপর।

আরও পড়ুনঃ ভিডিও ভাইরাল করার কিছু জরুরী টিপস

৪) সঠিক সময়ে আপলোড করাঃ আপনার ভিডিও রেঙ্কিং করার বড় একটা সম্ভাবনা থাকে কোন সময় ভিডিও আপলোড করলেন। আপনকাএ প্রথমেই আপলোড দেয়ার সময় নির্বাচন করতে হবে। বাংলাদেশি বড় বড় ইউটিউবাররা সপ্তাহে ২টা ভিডিও আপলোড করে সোমবার এবং বৃহস্পতিবার। তাদের ভিডিও আপলোডের সময় বিকাল ৫ টা থেকে রাত ১০টার মধ্যে হয়ে থাকে। আপনিও এই সময় বেছে নিবেন। আর যদি সপ্তাহে একটা ভিডিও আপলোড দিতে চান তবে শুক্রবার সন্ধার পর একটা নির্দিষ্ট সময়ে আপলোড দিবেন।


বিঃদ্রঃ ভিডিও title ও  Tag নিয়ে বিস্তারিত আসবে পরবর্তি পোষ্টে।

২য় পর্ব শীঘ্রই আসছে......


Follow me:

Facebook: Akm. Mostafizur Rahman

Page: Youtube Explainer

Group: Youtube Explainer

Instagram: @creator_fizz

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

allaboutsubha বলেছেন…
ta hole aapnader video viral holo na keno....aage nijer video viral korun...