বন্ধ হয়ে যাবে ইউটিউব Prank chennel

বন্ধ হয়ে যাবে ইউটিউব Prank chennel

Prank video, অন্যের সাথে মজা করা। ইউটিউবে এই ধরনের ভিডিও খুব জনপ্রিয়। ব্যাস্ততা, ক্লান্তি অল্প সময়ে দূর করার জন্য মানুষ এই ধরনের ভিডিও দেখে নিজেকে কিছুটা বিনোদন দেয়। খুব অল্প সময়ে নিজেকে বিনোদন দেয়ার এর থেকে ভাল উপায় আর নেই বললেই চলে। একটু হাসতে চায়, ইউটিউবে ঢুকে সার্চ করে খুজে বের করা হয় বিভিন্ন ধরনের Prank video।



এসকল ভিডিওতে দেখা যায় কয়েকজন বন্ধু বান্ধব মিলে একে অন্যের সাথে অভিনয়, নাচ বা কোন ভাবে নিজেরা নিজেদের সাথে মজা করছে। আবার শালীন-অশালীন অঙ্গভঙ্গী, কথা বার্তা এসব দিয়েও অন্যকে একটু হাসানোর চেষ্টার খুব তোর জোর।

এবার আসি মূল কথায়। Prank video সম্পর্কে এতক্ষম যা বললাম সবই ঠিক আছে। কিন্তু বেশিরভাগ Prank video তে দেখা যায়, অপরিচিত নারী-পুরুষের সাথে বাড়িতে, রাস্তায়, পার্কে অথবা কোন খোলা জায়গায় তাদের না জানিয়ে prank video তৈরি করছে। যাদের সাথে Prank করছে তারা ঘূনাক্ষরেও জানেনা তারা Prank এর স্বীকার, তাদের সাথে prank করা মুহূর্ত video ধারন করা হচ্ছে এবং সেগুলু দেয়া হবে ইউটিউব এবং অন্যকোন সোস্যাল মিডিয়ায়। 

 তবে এবার ইউটিউব তাদের Community Guidelines এ বড় পরিবর্তনের কথা বলেছে। যারা এধরনের Prank video বানায়, ইউটিউব তাদের ভিডিও এবং চ্যানেলের দিকে বিশেষ নজরদারি রাখছে।

যার সাথে prank করা হয়, সেই prank এর দ্বারা যদি অই ব্যাক্তির মানষিক বা শারীরিকভাবে কোন ক্ষতি হয়, তাহলে ইউটিউব সেই ভিডিওর উপর একটা Community Guideline strick দিবে। Strike দেয়ার পরেও যদি একই ধরনের ভিডিও বার বার আপলোড দেয়া হয় তাহলে অই চ্যানেলটি পুরুপুরি terminate বা বন্ধ করে দিতে পারে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ