হোয়াটসঅ্যাপে নাম্বার সেভ না করে মেজেস পাঠাবেন যেভাবে

হোয়াটসঅ্যাপে নাম্বার সেভ না করে মেজেস পাঠাবেন যেভাবে

বিশ্বের সর্ববৃহত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ।  প্রত্যেক মেসেজিং অ্যাপ গুলুতে কাওকে মেসেজ বাঠাতে হলে আগে থেকেই সেই নাম্বার মোবাইলে সেভ করা থাকতে হয়। নতুন কাওকে মেসেজ পাঠাতে চাইলে মোবাইলে নাম্বার সেভ করে তারপর মেসেজ পাঠাতে হয়। হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে ব্যাতিক্রম কিছু না। আপনিও কাওকে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাতে চাইলে তার নাম্বার মোবাইলে সেভ করতে হবে। তবে মেটার মালিকানাধীন এই অ্যাপ নাম্বার সেভ না করেও বার্তা পাঠানোর ব্যবস্থা চালু রেখেছে। 

Send sms in whastapp without saving number


আপনি যখন হোয়াটসঅ্যাপে কোন মেসেজ পাঠাবেন তখন হোয়াটসঅ্যাপে ঢুকে নাম্বার সার্চ করে তারপর মেসেজ করতে হবে। কিন্তু আজকে আপনাদের এমন একটা অপশনের কথা বলবো যা আপনাকে নাম্বার সেভ করা ছাড়া যে কাওকে বার্তা পাঠাতে সাহায্য করবে।

নাম্বার সেভ করা ছাড়া বার্তা পাঠাতে নিচের ধাপ অনুসরন করুনঃ

> প্রথমে আপনার হোয়াটসঅ্যাপ-এ প্রবেশ করুন।

> সেখান থাকে ডানপাশে উপরে কোনার থ্রি-লাইন মেনুতে টাচ করে Settings এ টাচ করুন।

> এবার আপনার নামের পাশেই QR codeকোড আইকন দেখতে পাবেন এখানে ক্লিক করুন।

> প্রথমে যে QR Code আসবে সেটা আপনার নিজের। এই কোড যে কারো সাথে শেয়ার করলে আপনার মেযেজ করার জন্য তাদের কাছে আপনার নাম্বার থাকা লাগবে না। তারা কোড স্ক্যান করলেই আপনাকে মেসেজ পাঠাতে পারবে।

> এবার আপনার হোয়াটসঅ্যাপ থেকে যাকে মেসেজ পাঠাবেন ডান পাশে Scan Code এ ক্লিক করলে ক্যামেরা চালু হয়ে কোড স্ক্যান করতে বলবে। যার কোড স্ক্যান করবেন করার সাথে সাথে তার চ্যাট মেনু চালু হয়ে যাবে।

এভাবে নাম্বার সেভ না করেই যে কাওকে মেসেজ করতে পারবেন। শুধু তাই নয়, আপনার নিজের QR Code শেয়ার করতে পারবেন।

বিস্তারিত ভিডিওতেঃ




Follow me on:
Instagram: Youtube Explainer

Subscribe My YouTube channel:

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ