মেসেঞ্জারে চ্যাট লুকাবেন যেভাবে

মেসেঞ্জারে চ্যাট লুকাবেন যেভাবে

Messenger Chat list hide

জনপ্রিয় মেসেজিং চ্যাট অ্যাপ মেসেঞ্জারে অনেক ফিচার রয়েছে। কিছুদিন পর পর ব্যবহারকারীদের সুবিধা ও সহজ চ্যাট করার জন্য মেসেঞ্জারে অসাধারন ফিচার যুক্ত করা হয়। মেসেঞ্জারের কিছু অসাধারন ফিচারের মধ্যে রয়েছে Restricted accounts, Logins, Security Alerts, Story Audience, Muted Stories ইত্যাদি।

How to hide messenger chat list

ব্যবহারকারীদের নিরাপত্তার সার্থে এসব ফিচার মেসেঞ্জারে যুক্ত করা হয়েছে। এসব ফিচারের মধ্যে অন্যমত এক ফিচারের নাম Archive। এই ফিচারের কাজ জানলে অবাক না হয়ে পারা যায় না।

কেউ যদি মেসেঞ্জারে কল করে আমাদের বিরক্ত করে তাহলে আমরা তাকে ব্লগ করে দেই৷ সেক্ষেত্রে যাকে ব্লগ করা হয় সে আর মেসেজ পাঠাতে পারে না।

কিন্তু মাঝে মাঝে এমন পরিস্থিতি হয় কারও প্রতি বিরক্ত হলেও তাকে ব্লগ করা যায় না। আমার তার সাথে মেসেজ আদান প্রদান বা কল করা থেকে বিরত থাকতে হয়। আর এই কথা মাথায় রেখে Meta মালিকানাধীন মেসেঞ্জার তাদের মেসেঞ্জারে এই দুর্দান্ত ফিচারটি যুক্ত করেছে।

আরও পড়ুনঃ যেকোন সময় ফেসবুক আইডির নাম পরিবর্তন করুন

Archive ফিচারের কাজ হচ্ছে,  মনে করুন আপনি কারও সাথে আর মেসেঞ্জারে কথা বলতে বা মেসেজ করতে চান না। আবার ব্যাক্তিভেদে তাকে ব্লকও করতে পারবেন না। সেক্ষেত্রে নির্দিষ্ট ব্যাক্তিকে আপন Archive এ রাখতে পারেন।

Archive এ রাখলে উক্ত ব্যাক্তি আপনাকে মেসেজ কল করতে পারবেন ঠিকি কিন্তু সেক কল বা মেসেজ আপনার মেসেঞ্জারের চ্যাট লিষ্টে আসবে না। আবার মেসেঞ্জারে কল করলেও কল আপনার কাছে আসবে না। 

যখন আপনি কারো উপর সাময়িক রাগ করবেন তখন তাকে Archive এ করে রাখতে পারেন 😉। আবার যখন রাগ কমে যাবে তখন Unarchive করে দিতে পারবেন 😍।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ