ইউটিউব সর্টস ভিডিও বানিয়ে মাসে হাজার টাকা ইনকাম করুন

ইউটিউব সর্টস ভিডিও বানিয়ে মাসে হাজার টাকা ইনকাম করুন

Earn Money By Creating YouTube Shorts

টিকটক লাইকির মত সর্ট ভিডিও শেয়ারিং অ্যাপ বর্তমামে জনপ্রিয়তার শীর্ষে আছে। খুব সহজে একাউন্ট খুলে মাত্র ১০-১৫ সেকেন্ডের ভিডিও আপলোড করে প্রচুর টাকা ইনকাম করা যায়। আর পপুলারিটি এবং হঠাৎ ভাইরাল হওয়াতো খুবই সাধারন বেপার। এই সব অ্যাপ জনপ্রিয় হওয়ার সাথে সাথে ইউটিউব তাদের দর্শক হারাচ্ছে। প্রত্যেক সোস্যাল মিডিয়া প্লাটফর্ম তাদের দর্শক ধরে রাখতে যথা সাধ্য চেষ্টা করে। ইউটিউব তাদের দর্শক ধরে রাখার জন্য ইউটিউব সর্টস ফান্ড লঞ্চ করেছে।

আরও পড়ুনঃ ইউটিউবে Cover song বানিয়ে ইনকাম করুন

Earn Money By Creating YouTube Shorts

এই সর্টস ফান্ডে সর্টস ভিডিও তৈরি করে ক্রিয়েটরগন মাসে হাজাত হাজার ডলার ইনকাম করতে পারবে। ইউটিউব সর্টস ফান্ডে তেমন ধরা বাধা কোন নিয়ম নেই।

একজন ক্রিয়েটর ইউটিউব চ্যানেল খুলে সর্টস ভিডিও আপলোড করে ইনকাম করতে পারবেন। লক্ষ লক্ষ সর্টস ক্রিয়েটর সর্ট ভিডিও বানিয়ে ইনকাম করছেন। আপনি চাইলে ইউটিউব সর্টস থেকে ইনকাম করতে পারবেন।

ইউটিউব সর্টস থেকে ২টা উপায়ে ইনকাম করা যায়।

১) নিজে ভিডিও বানিয়েঃ আপনার ছোট ছোট মূহুর্তের ভিডিও বানিয়ে সেগুলু আপলোড দিতে পারেন। সেটা হতে পারে যেকোন ধরনের ভিডিও। কোন তথ্য নিয়ে ভিডিও অথবা হতে পারে ব্লগ ভিডিও। ইউটিউব সর্টসে ভ্লগ ভিডিওর সংখ্যা বেশি।

২) অন্যের ভিডিও আপলোড করেঃ আপনি যখন ইউটিউবে কোন ভিডিও দেখেন তখন সেই ভিডিওর নিচে বেশ কিছু আইকন দেকজতে পাবেন। Like, Dislike, Share এর পর Create নামের একটা আইকন দেখতে পাবেন। এখানে ক্লিক করলে আপনি যেকাও ভিডিও দিয়ে সর্ট ভিডিও তৈরি করতে পারবেন। এতে কোন কপিরাইট ক্লেইম বা স্ট্রাইল আসবে না। মানে অন্যের ভিডিও দিয়ে সর্টস ভিডিও বানিয়ে আপনি ইনকাম করতে পারবেন। আপনি যেই চ্যানেলের ভিডিও দিয়ে সর্টস ভিডিও তৈরি করে আপনার চ্যানেলে আপলোড করবেন ইউটিউব সয়ংক্রিয়ভাবে সেউ চ্যানেলের নাম ভিডিওতে ম্যানশন করে দিবে।

সর্টস ভিডিও আপলোড করে ইনকাম করার আরও একটা লাভ হচ্ছে, আপনি সর্টস ভিডিওর মাধ্যমে চ্যানেল খুব দ্রুত গ্রো করাতে পারবেন। বেশি বেশি সাবস্ক্রাইবার পাবেন।

তাই আর সময় নষ্ট না করে অন্যের ভিডিও দিয়ে সর্টস বানিয়ে মাসে হাজার হাজার টাকা ইনকাম করুন।

Facebook   : Akm. Mostafizur Rahman
Page           :Yotube Explainer
Group        : Youtube Explainer
Instagram : Youtube Explainer

Subscribe My YouTube channel:

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ