ইউটিউবে ১০০০ ভিউসে কত ইনকাম?

ইউটিউবে ১০০০ ভিউসে কত ইনকাম?

আপনি যদি ইউটিউবার হয়ে থাকেন আপনার ইউটিউব চ্যানেল যদি সদ্য মনিটাইজেশন পেয়ে থাকে অথবা আর কয়েক দিনের মধ্যে আপনার চ্যানেল মনিটাইজেশন পাবে আপনার ইনকাম শুরু হয়ে যাবে ঠিক সেই মূহুর্তে আপনি জানতে চাইবেন ইউটিউব থেকে প্রতি ১০০০ ভিউসে কত টাকা ইনকাম হয়। কারন যেহেতু মনিটাইজেশন পাওয়ার পর প্রথম অবস্থায় আপনার ইনকাম কম হবে আপনি চাইবেন বেশি ভিউস আনতে আর অবশ্যই সেটা যেন কমপক্ষে ১০০০ ভিউস হয়। আর প্রতি ১০০০ ভিউসের ইনকাম আপনি জানলে আপনার সাপ্তাহিক ও মাসিক একটা হিসেব কষতে পারবেন।


How much youtube pay for 1000 virws


শুধু যে ইউটিউবার হিসেবে আপনার জানা দরকার তাই নয়, ইউটিউবে যারা দর্শক তাদেরও জানার আগ্রহ থাকে একজন ইউটিউবারের মাসিক আয় কত টাকা। তাই আজকে আপনার ১০০০ ভিউসের ইনকাম সম্পর্কে একটা ধারনা দেবো।

তার আগে আমি আপনাকে বলবো আপনি বাংলাদেশে যত বড় বড় ইউটিউব চ্যানেল আছে তাদের মাসিক ইনকাম কত হয় সেটা একবার দেখে আসুন। তাহলে আমার দেয়া হিসেবে সাথে আপনি সামঞ্জস্য করতে পারবেন। নিচের দেয়া ওয়েবসাইটে গিয়ে আপনি যেকোন ইউটিউব চ্যানেলের লিংক দিন। তাহলে সেই চ্যানেলের মাসিক ইনকাম আপনি দেখতে পাবেন।

প্রদর্শিত ইনকাম শত ভাগ সঠিক না হলে একটু কমে বেশি হতে পারে। আপন যেকোন একটা মনিটাইসড ইউটিউব চ্যানেলের লিংক কপি করুন। এবার socialblade ওয়েবসাইট প্রবেশ করে চ্যানেল URL paste করুন। আপনি সেই চ্যানেলের সাবস্ক্রাইবার, মাসে কত ভিউ আসে, প্রতি মাসে ইনকাম কত, চ্যানেল বয়স কত সব কিছুই দেখতে পাবেন।

এবার আসুন জেনে নেয়া যাক ১০০০ ভিউসে কত টাকা ইনকাম হয়। ইনকাম নির্ভর করে কয়েকটি বিষয়ের উপর। আপনার কোন ভিডিও যদি ১০০ ভিউ অর্জন করে তাহলে ইউটিউবের পক্ষ থেকে আপনাকে 0.30-0.80 (কম বেশি হতে পারে) ডলার দিবে। যদি বাংলাদেশী টাকায় হিসেব করেন তাহলে ২৮৳ থেকে ৮০৳ পর্যন্ত। আপনার চ্যানেল যদি প্রতিদিন  ১০ হাজার ভিউ অর্জন করে তাহলে প্রতিদিন ইনকাম হবে ৭৫০০৳ (0.75*10000)।




Follow:

Facebook-1: A.K.M. Mostafizur Rahman 

Facebook-2: Emon Bhuiyan

Facebook Page: Android Teacher


YouTube  Channel:

Channel-1: Android Teacher

Channel-2: Jana Ojana

Channel-3: Youtube Explainer

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ