রেকর্ড করা যাবে হোয়াটসঅ্যাপ কল | ৫টি সেরা আপডেট

রেকর্ড করা যাবে হোয়াটসঅ্যাপ কল | ৫টি সেরা আপডেট

কল রেকর্ড গুরুত্বপূর্ণ সময়ে খুবই প্রয়োজনীয় ফিচার। কারো সাথে মোবাইল নাম্বার দিয়ে কথা বলার সময় খুব সহজেই কল রেকর্ড করা যায়। কিন্তু চ্যাটিং অ্যাপে এখনও নিজস্ব কোন সুবিধা দিতে পারেনি কোন চ্যাট অ্যাপ। তবে সবার জায়গা থেকে আলাদা এক সংবাদ দিলো মেটা মালিকানাধীন চ্যাটিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপে কল রেকর্ড সুবিধা ছাড়াও আরও ৪টি আপডেট নিয়ে নতুনভাবে দেখা যাবে ২০২৩ সালের শুরু তে।


মাঝে মধ্যেই হোয়াটসঅ্যাপে গ্রাহকদের তথ্য নিরাপত্তা নিয়ে প্রশ্নের মুখে পরে মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। যার কারনে লাখ লাখ ব্যবহারকারী হারাতে হয়। তাই গ্রাহক সংখ্যা বাড়াতে গ্রাহকের নিরাপত্তা ও সুবিধা দিতে সাম্প্রতিক সময়ে বেশ কিছু আপডেট এসেছে হোয়াটসঅ্যাপে। আজকে হোয়াটসঅ্যাপের এমনই ৫টি আপডেট আপনাদের জানাবো যা আপন্র হোয়াটসঅ্যাপ ব্যবহারকে করবে আরও বেশি সুবিধা জনক।


রেকর্ড করা যাবে হোয়াটসঅ্যাপ কল | ৫টি সেরা আপডেট


১) কল রেকর্ডঃ মোবাইলে কারো সাথে কথা বলার সময় চাইলেই খুব সহজে প্রয়োজনে কথোপকথন রেকর্ড করতে পারি। রেকর্ড করার এই অপশন মোবাইলে আগে থেকেই বিদ্যমান। কিন্তু অনলাইনে কারো সাথে যখন কথা বলি তখন সেটা রেকর্ড করা প্রায় অসম্ভব। করতে পারলেও থার্ডপার্টি অ্যাপ ব্যবহার করতে হয়। তবে ব্যবহারকারীদের সুখবর দিলো মেটা। বলা হচ্ছে এখন থেকে হোয়াটসঅ্যাপে কথা বলার সময় রেকর্ড করা যাবে কথোপকথন। নতুনভাবে এই ফিচারটি যুক্ত করা হবে হোয়াটসঅ্যাপে।

২) সিডিউল মেসেজঃ বিশেষ মুহুর্তে কাওকে মেসেজ করতে হলে এখন থেকে সেটা আর মিস হবে না। মনে করুন আপনার কোন শুভাকাঙ্ক্ষীকে বিশেষ কোন দিনের শুভেচ্ছা বা অভিনন্দন জানাবেন। তবে আপনার বেস্ততার কারনে কোনভাবে মিস হয়ে যেতে পারে। এখন থেকে আর হবে না। আপনি চাইলেই এখন থেকে মেসেজ সময় দিয়ে সিডিউল করে রাখতে পারেন। আপনি যে সময় দিয়ে সিডিউল করবেন ঠিক সেই সময় তার কাছে মেসেজ পৌছে যাবে।

৩) এডিট মেসেজঃ কাওকে মেসেজ লিখে পাঠালে মাঝে মধ্যেই কিছু বানান ভুল হয়ে যেতে পারে। সে ক্ষেত্রে মেসেজটি ডিলিট করে পুনরায় নতুন করে লিখে পাঠাতে হয়। এখন থেকে মেসেজের বানান ভুল হলে তা সংশোধন করার জন্য এডিট ফিচার চালু করবে। তার মানে পাঠানো মেসেজ এখন থেকে এডিট করা যাবে।

৪) আনসেন্ডঃ ভুল বসত কাওকে মেসেজ দিলে তা ডিলিট করার পরিবর্তে আনসেন্ড অপশন চালু করবে হোয়াটসঅ্যাপ। তবে আনসেন্ড অপশন থাকার পির ডিলিট মেসেজ থাকিবে কিনা এ নিয়ে তেমন কিছুই বলেনি মেটা প্রতিষ্ঠান। 

৫) ভেনিশ মুডঃ যারা নিয়মিত মেসেব্জার ব্যবহার করেন তারা নিশ্চই ভেনিশ মোড ফিচারের সাথে পরিচিত। ভেনিস মোড হচ্ছে এমন চ্যাট ইন্টাফেস যেখানে চ্যাটিং করা ছবি/ভিডিও আদান প্রদান করা যাবে। তবে চ্যাট থেকে বেরিয়ে গেলে সাথে সাথে সমস্ত মেসেজ উধাও হয়ে যাবে। ভেনিস মোডে চ্যাট করার আরও একটা বিড় সুবিধা হচ্ছে চ্যাটিং করার সময় স্ক্রিনশট ও স্ক্রিন রেকর্ড করা যায় না।

উপরের ৫টি আপডেট থেকে ২-১টা আমরা অন্যান্য অ্যাপে আগে থেকে পেয়েছি। আর বেশিরভাগ ফিচার হোয়াটসঅ্যাপে প্রথম পাওয়া যাবে। মেটার পক্ষ থেকে বলা হয়েছে ২০২৩ এর শুরু থেকে ব্যবহারকারীরা এসব ফিচার ব্যবহার কিরতে পারবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ