এডসেন্স হারাতে না চাইলে এই সেটিং এখনই করুন

এডসেন্স হারাতে না চাইলে এই সেটিং এখনই করুন



যাদের ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেল আছে তাদের জন্য আজকের পোষ্ট খুবই গুরুত্বপূর্ণ। যারা ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেল দিয়ে ইনকাম করেন আজকের দেখানো সেটিং অবশ্যই আপনার এডসেন্স একাউন্টে করে রাখবেন তা না হলে যেকোন সময় আপনার এডসেন্স একাউন্ট হারাতে পারেন। আর একবার এডসেন্স একাউন্ট হারিয়ে গেলে বা নষ্ট হয়ে গেলে আপনার ইউটিউব ও ওয়েবসাইট থেকে আর আর্নিং করতে পারবেন না।


আমরা সবাই জানি আমরা ওয়েবসাইট ও ইউটিউব থেকে যে ডলার ইনকাম করি সেটা এডসেন্স একাউন্টে এসে জমা হয়। এডসেন্স একাউন্টে ব্যাংক একাউন্ট এড করলে মাস শেষে সেই ডলার ব্যাংক একাউন্টে ট্রান্সফার হিয়ে যায়। কিন্তু যদি কোন ভাবে আপনার এডসেন্স একাউন্টে সাইন আপ করতে না পারে অর্থাৎ যেই জিমেইল আইডি দিয়ে এডসেন্স একাউন্ট খুলেছেন সেটা যদি হারিয়ে ফেলেন ও রিকাভার দেয়ার উপায় না থাকে তাহলে আপনার সকল উপার্জন বৃথা যাবে। আপনি ডলার কখনও হাতে পাবেন না।


প্রত্যেকটা একাউন্টের একটা এডমিন থাকে। আপনার যদি ইউটিউব চ্যানেল বা ওয়েবসাইট থাকে তাহলে যেই জিমেইল আইডি দিয়ে চ্যানেল বা ওয়েবসাইট খুলেছেন সেই জিমেইল হচ্ছে আপনার চ্যানেল বা ওয়েবসাইটের এডমিন। আপনার সেই জিমেইল দিয়ে একাউন্ট মেনেজ করতে পারেন। কিন্তু যদি কোনভাবে আপনি আপনার জিমেইল হারিয়ে ফেলেন বা জিমেল নষ্ট হয়ে যায় তাহলে আপনি আপনার চ্যানেল ও ওয়েবসাইটে আর লগ ইন করতে পারবেন না।


ঠিক একই ভাবে যদি আপনার এডসেন্স একাউন্টের জিমেইল কখনও হারিয়ে যায় বা জিমেইল আইডি নষ্ট হয়ে যায় আর রিকাভার করতে না পারেন তাহলে আপনার এডসেন্স একাউন্ট হারাতে হবে। কিন্তু আপনি যদি আপনার এডসেন্স একাউন্টে আরেকটা জিমেইল দিয়ে এডমিন করে রাখেন তাহলে আপনার এডসেন্স একাউন্ট সম্পূর্নভাবে নিরাপদ থাকবে। কারন কোন কারনে আগের জিমেইল নষ্ট হয়ে গেলে বা রিকাভার করতে না পরলে যেই জিমেইল এডমিন করেছেন সেই জিমেইল দিয়ে একাউন্ট এক্সেস করতে পারবেন। তবে এটা করার কিছু নিয়ম ও শর্ত আছে। কিভাবে এডমিন সেট করবেন ও নিয়ম গুলু কি কি জানতে ভিডিওটি দেখুন।



Follow:

Facebook: Emon Bhuiyan

Page         : Android Teacher


YouTube  Channel:

Channel-1: Android Teacher

Channel-2: Jana Ojana

Channel-3: Youtube Explainer

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ