৫০০ সাবস্ক্রাইবার হলেই ইউটিউব থেকে আয় করা যাবে

৫০০ সাবস্ক্রাইবার হলেই ইউটিউব থেকে আয় করা যাবে

ইউটিউব মনিটাইজেশনের শর্ত। ইউটিউবের মনিটাইজেশন নতুন শর্ত। ইউটিউব চ্যানেল মনিটাইজেশনের নতুন শর্ত। ইউটিউব মনিটাইজেশন আপডেট।


ইউটিউব থেকে আয় করার জন্য ইউটিউবের কয়েকটি নিয়ম বা শর্ত অবশ্যই পুরঙ্করতে হয়। তার মধ্যে প্রধান শর্ত হচ্ছে বিগত ১ বছরে চ্যানেল ১ হাজার সাবস্ক্রাইবার ও ৪ হাজার ঘন্টা ওয়াচটাইম অথবা শর্ট ভিডিওতে ১০ মিলিয়ন ভিউ অর্জন করতে হয়। অনেকে প্রফেশনালভাবে ইউটিউবিং শুরু করলেও ইউটিউবের এই শর্ত পূরন করতে করতে বছর পর্যন্ত লেগে যায়। যার ফল সরূপ অনেক ক্রিয়েটর হতাস হয়ে ইউটিউব চ্যানেল ছেড়ে দেয়। সেসব কন্টেন্ট ক্রিয়েটরদের কথা মাথা রেখে ইউটিউব অসাধারন এক আপডেট নিয়ে এসেছে। এখন থেকে ইউটিউব চ্যানেল থেকে আয় করার জন্য ক্রিয়েটরদের আর ১ হাজার সাবস্ক্রাইবার ও ৪ হাজার ঘন্টা লাগবে না।




গতকাল ইউটিউবের অফিসিয়াল ইউটিউব চ্যানেল ক্রিয়েটদের এমনই সু সংবাদ দিলেন ইউটিউব। ইউটিউবের নতুন এ আপডেটে বলা হয়েছে আগের শর্ত ১ হাজার সাবস্ক্রাইবার ও ৪ হাজার ঘন্টা ওয়াচটাইমের লাগবে না। এখন থেকে ইউটিউব চ্যানেলে ৫০০ সাবস্ক্রাইবার ও তিন হাজার ঘন্টা ওয়াচটাইম থাকলে চ্যানেল থেকে আয় করা যাবে। আর শর্টস ভিডিওর ক্ষেত্রে ১০ হাজার মিলিয়ন ভিউসের পরিবর্তে ৩ হাজার মিলিয়ন ভিউস পূরন করলেই চ্যানেল মনিটাইজেশনের জন্য আবেদন করা যাবে। এছাড়া ৯০ দিনে কমপক্ষে ৩টি ভিডিও চ্যানেল আপলোড করতে হবে।




ইউটিউবের এই আপডেটে খুশি ছোট ইউটিউবাররা। তাদের মতে এখন তারা ইউটিউবিং করতে আরও উৎসাহী হবে। তবে এই আপডেট এখন শুধু যুক্তরাষ্ট্র, ব্রিটেন, কানাডা, তাইওয়ান  ও দক্ষিন কোরিয়ায় উন্মুক্ত করা হবে। পরে এটি আসতে আসতে সকল দেশের ক্রিয়েটরদের জন্য চালু করে দেয়া হবে। যারা এখনও মনিটাইজেশনের শর্ত পুরন করতে পারেনি তাদের জন্য ইউটিউবিং করা আরও সহজতর হয়ে গেছে। পাশাপাশি যারা ইউটিউবিং করবে বলে ভাবছেন তারা এখন দ্বীগুন উৎসাহ পেয়ে কাজ করু করবেন বলে ধারনা করছেন ইউটিউব কতৃপক্ষ।




Follow:

Facebook: Emon Bhuiyan

Page         : Android Teacher


YouTube  Channel:

Channel-1: Android Teacher

Channel-2: Jana Ojana

Channel-3: Youtube Explainer

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ