ব্লগের জন্য Responsive templates/themes

ব্লগের জন্য Responsive templates/themes

আপনি যদি দৈনিক একাধিক ব্লগ সাইট ভিসিট করেন, ভিসিট করা সাইটগুলু থেকে ২-১টা সাইট আপনার নিশ্চই ভাল লাগে। আর ভাল লাগার প্রধান কারন হচ্ছে সেই সাইটের Template। কোন ব্লগার তার ব্লগে যত সুন্দর Template ব্যবহার করবে, ভিসটররা সেই ব্লগে বেশি আকৃষ্ট হবে। আর একটা ব্লগ সাইটে দুইভাবে অর্গানিক ভিসিটর পাওয়া যায়। একটা হচ্ছে  কোয়ালিটি সম্পন্ন পোষ্ট এবং আকর্ষণীয় Template।

আরও পড়ুনঃ মোবাইলে ব্লগিং করতে কি কি লাগে?

Responsive Templates for blogger free.


প্রত্যকে নতুন ব্লগারের একটা গুরুত্বপূর্ণ প্রশ্ন থাকে যে, blogg এর জন্য Responsive templates কোথায় বা কিভাবে পাবে। আজকে আপনাদের এমন কিছু Website এর সাথে পরিচয় করিয়ে দিবো যেখানে আপনার ব্লগের জন্য Responsive Templates পাবেন।

প্রথমে ছোট করে জেনে নেয়া যাক Responsive Templates কেন ব্যবহার করতে হয়। আপনি Bogging করবেন নিয়মিত। প্রত্যকে Blogg এর জন্য অবশ্যই Template ব্যবহার করতে হবে। Template ছাড়া আপনার ব্লগ-এ পোষ্ট করতে পারবেন না। এসকল Templates আমাদের কিনতে হয়। তবে ফ্রিতেও ব্যবহার করা যায়। তবে ফ্রিতে ব্যবহার করলে যার Template ব্যবহার করবেন, ব্লগ সাইটের Footer এ Template ক্রিয়েটরের Credit থাকে। আর যদি কিনে ব্যবহার করেন তাহলে নিজের মত  Template customize করতে পারবেন।

তারপরেও ফ্রি Templates এবং আপনার ব্লগ সাইটটি মাষ্টার ডোমেই না হয়ে যদি blogger.com হয় আপনি এডসেন্স পাবেন। এর জন্য তবে Template অবশ্যই Responsive হতে হবে। এখন আপনি খুব সহজে কিভাবে বুঝবেন কোন template Responsive, খুবই সহজ। প্রত্যেক Template এ কমপক্ষে ২টা Responsive বিজ্ঞাপনের ব্যানার দেয়া থাকবে। যেখানে আপনি চাইলে ব্যানার এড বসাতে পারবেন। এবার আসুন এমন কিছু website এর কথা জানি, যেখানে আপনি ফ্রিতে অনেক Responsive Templates পাবেন।

1) gooyaabitemplates

2) freshdesignweb

3) begindot

4) cssauthor 

5) btemplates

এছাড়াও google সার্চ করলে আপনি প্রচুর websites পেয়ে যাবেন। তবে ডাউনলোড করার সময় অবশ্যই খেয়াল রাখবেন Templates  Responsive কিনা।

Follow me on:

Profile:facebook.com/akm.mostafizurrahman

Page: www.facebook.com/janaojana247

Group: www.facebook.com/group/favailable

Instagram: @creator_fizz


একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

নামহীন বলেছেন…
২/১টা থিম বা টেম‌প্লেট আপনার পোস্টে দি‌লে কি কো‌নো সমস‌্যা হ‌তো ?? বরং পোস্টটা আ‌রো বে‌শি তথ‌্য সমৃদ্ধ হ‌তো ।।
Android Teacher বলেছেন…
আমিতো Templates এ লিংক দিলাম-ই