কিভাবে ব্লগে পোষ্ট লিখলে AdSense পাবেন

কিভাবে ব্লগে পোষ্ট লিখলে AdSense পাবেন

আপনি যদি আপনার ব্লগ সাইট মনিটাইজেশন করে ইনকাম করতে চান, তাহলে আপনাকে অনেকগুলু নিয়ম মেনে চলতে হবে। যার মধ্যে ব্লগে পোষ্ট করার একটা নিয়ম রয়েছে। আমরা অনেকে এটা জানি যে, ব্লগ সাইটে AdSense পেতে হলে অনেকগুলু পোষ্ট করতে হবে। আর এই কারনে আমরা অনেকগুলু পোষ্ট করে AdSense এর জন্য রিকুয়েষ্ট দেই। দেখা যায় AdSense এপ্রোভ হয় না। আর অনেক ক্ষেত্রে AdSense আপ্রোভ না পাওয়ার একটা বড় কারন হতে পারে ব্লগ পোষ্ট। আপনি অনেক পোষ্ট করেছেন ঠিকই। কিন্তু AdSense পেতে হলে যে নিওম মেনে পোষ্ট করতে হয় সেভাবে করেননি। যার কারনে ব্লগ সাইটে AdSense দেয়া হয় না। তাই আজকে আর্টিকেলে আপনাদের বলবো, কিভাবে AdSense এর নিয়ম মেনে ব্লগে পোষ্ট করতে হয়। আশা করি আজকের আর্টিকেল পড়ার পর পোষ্টের সমস্যার কারনে AdSense Reject হবে না।

blogger post policy

আরও পড়ুনঃ ব্লগে কিভাবে ভিউ বাড়াবেন

চলুন দেখি কিভাবে ব্লগে পোষ্ট করলে ব্লগে AdSense পাবেন।

Unique, Original and Relevant Post: পোষ্ট করার ক্ষেত্রে প্রথমেই যে নিয়মটি আপনাকে অনুসরন করতে হবে সেটা হচ্ছে, আপনার প্রত্যেকটা পোষ্ট ইউনিক হতে হবে। ইউনিক মানে হচ্ছে ব্লগের সব পোষ্ট আপনার নিজের লেখা হতে হবে। তবে এখানে ইউনিক বলতে এমন বোঝানো হচ্ছে না যে, আপনি যা পোষ্ট করবেন সেটা অন্য কেউ করতে পারবে না অথবা অন্যেরা তাদের ব্লগে যে বিষয়ে পোষ্ট করেছে আপনি যেই বিষয়ের উপর আপনার ব্লগ সাইটে পোষ্ট করতে পারবেন না। অন্যসকল সাইটে যে বিষয়ে পোষ্ট করা হয়েছে আপনি একই বিষয়ে পোষ্ট করতে পারবেন। তবে কখনই কপি করা যাবে না। আপনি নিজের ভাষায় সে বিষয়ের উপর আর্টিকেল লিখে নিজের ব্লগ সাইটে পোষ্ট করতে পারবেন। এজন্যই Google কপিরাইটের বিষয়ে কিছুটা শিথিল রেখেছেন। আপন পোষ্ট ৭০% ইউনিক হতে হবে। তাই পোষ্ট লেখা এবং বিষয় নির্বাচনের ক্ষেত্রে আপনাকে সতর্ক থাকতে হবে। কারন সেই বিষয়ে আপনার যথেষ্ট জানা থাকতে হবে।

আপনি যে বিষয়ের উপর ভিত্তি করে ব্লগের নাম রেখেছেন, ঠিক সেই ধরনের পোষ্ট করতে হবে। কারন Google এর কাছে আপনার ব্লগের প্রত্যেকটা বিষয় অত্যন্ত গুরুত্ব বহন করে। আপনি কোন পোষ্ট লেখার সময় যে বিষয়ের লিখবেন ঠিক সেই বিষয়ের সাথে সামঞ্জস্য রেখে পোষ্টের টাইটেল, সাব-টাইটেল ব্যবহার করতে হবে। টাইটেলের সাথে যদি পোষ্টের কোন মিল না থাকে তাহলে আপনি কখনই AdSense পাবেন না।

এটাতো বললাম কিভাবে এবং কি কি নিয়ম মেনে পোষ্ট করতে হবে। পরবর্তি পোষ্টে আপনাদেরে বলবো কিভাবে একটা সাজিয়ে লিখতে হয়। কারন পোষ্টে আমরা লেখা, ছবি, ভিডিও ও বিভিন্ন লিঙ্ক শেয়ার করে থাকি। কারন পোষ্ট সাজিয়ে না লিখলে আপনি AdSense পাবেন না। 


Google সব সময় তার দর্শকদের প্রাধান্য দেয় সবার আগে। ভিসিটর যদি আপনার সাইট থেকে কোন উপকার না পেয়ে থাকে তাহলে কোন ভাবেই আপনি ব্লগ সাইট টিকিয়ে রাখতে পারবেন না। কাজেই আজকে থেকে ব্লগ পোষ্ট করার বিষয়ে সতর্ক হতে হবে।

Follow me on:
Instagram: Youtube Explainer

Subscribe My YouTube channel:


 






একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ